ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

দেশের এক কোটি ১১ লাখ মানুষ পেলেন বুস্টার ডোজ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২  

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এখন পর্যন্ত এক কোটি ১১ লাখ ২৭ হাজার ৩৫ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিফতরের করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত (১৩ এপ্রিল) টিকার প্রথম ডোজের আওতায় এসেছেন ১২ কোটি ৮৩ লাখ ২২ হাজার ৫৩২ জন। এছাড়া দুই ডোজ টিকা পেয়েছেন ১১ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ৫৪৭ জন মানুষ। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৪২ হাজার ৪৯৮ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩৮২ জনকে। এছাড়াও এই সময়ে বুস্টার ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ৫২ হাজার ৮২৫ জনকে।

এ টিকাগুলোর মধ্যে রয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

গত ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। এদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ২ হাজার ৬৫৫ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৫৭ লাখ ৮৮ হাজার ৪২৭ জনকে।

এদিকে বুধবার সারাদেশে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে দুই হাজার ৭৭ জন শিক্ষার্থীকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৬ হাজার ৬০০ জনকে।

অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত ২ লাখ ১৩ হাজার ৩২৭ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

দেশে গত ২৭ জানুয়ারি করোনা টিকার নিবন্ধন পর ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় টিকাদান। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।