ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৪  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। এ সংবাদ শোনার পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় জনপ্রতিনিধিদের বাসাবাড়ি, আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

দুপুরের পর থেকেই দেশের নানা স্থানে বিক্ষোভকারীরা মিছিল নিয়ে রাস্তায় বের হন। এ সময় বিক্ষুব্ধরা ক্ষমতাসীন দলের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতাদের বাসভবন ও নিজস্ব কার্যালয় হামলা, ভাঙচুর এবং আগুন ধরিয়ে দেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় হামলা-ভাঙচুর

রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় হামলা ও ভাঙচুর করছেন আন্দোলনকারীরা। সোমবার দুপুর সাড়ে ৩টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় এ হামলা চালানো হয়। এ সময় আন্দোলনকারীরা স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় থাকা সব নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে প্রধান ফটক ভেঙে হাজারো আন্দোলনকারী স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় ঢুকে পড়েন। বাড়ির ভেতর থেকে অগ্নিসংযোগ করা হয়। এ সময় বাড়ি থেকে ধোয়া বের হতের দেখা যায়। এছাড়াও বাড়ির ভেতরে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে।

নওগাঁয় খাদ্যমন্ত্রীর বাড়িতে আগুন

নওগাঁয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বিক্ষোভকারীরা। সোমবার (৫ আগস্ট) বিকেল সোয়া ৩টায় নওগাঁ শহরের কাজীর মোড়ে জড়ো হওয়া হাজারো ছাত্র-জনতা বিজয় উল্লাস করেছেন। এ সময়ে বিক্ষোভকারীরা খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বাড়িতে আগুন দেন। 

 

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাশরাফী বিন মোর্ত্তজার বাড়িতে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাশরাফী বিন মোর্ত্তজার বাড়িতে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা

প্রতিমন্ত্রী পলকের বাসভবন ভাঙচুর

নাটোরের সিংড়ায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলকের বাসভবন ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা। এ সময় মালামাল লুট করা হয়েছে। সোমবার বিকেল ৫টার দিকে সিংড়ায় বাসভবনে এ ভাঙচুর ও লুটের ঘটনা ঘটে। এ সময় সিংড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসের বাসাও ভাঙচুর করা হয়।

বান্দরবান আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ, সাবেক মন্ত্রীর বাড়ি ভাঙচুর

বান্দরবানে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ ও সাবেক পার্বত্যবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ শিংয়ের বাড়িঘর ভাঙচুর করেছেন সাধারণ জনতা। বিকেল ৪টার দিকে বান্দরবান সদরের ভিআইপি রোড় ও রাজার মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। পরে সেনাবাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নারায়ণগঞ্জে শামীম ওসমানের বাড়িতে ভাঙচুর-আগুন

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের কার্যালয় ও দলীয় নেতাকর্মীদের বাড়িতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করা হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমানের বাড়িতেও হামলা ও ভাঙচুর চালিয়েছেন আন্দোলনকারী। এ সময় তার বাড়িতে সাতটি মোটরসাইকেলে আগুন ও দুটি হ্যামার গাড়ি ভাঙচুর করা হয়েছে।

 

নওগাঁয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বিক্ষোভকারীরা

নওগাঁয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বিক্ষোভকারীরা

সিলেট ও চট্টগ্রামে মন্ত্রী-এমপিদের বাসায় হামলা-আগুন

সিলেট ও চট্টগ্রামে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার সিলেটে মিছিল নিয়ে একদল মানুষ নগরের শাপলাবাগ এলাকায় প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর বাড়িতে হামলা চালায়। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীর বাড়িতে ভাঙচুর ও আগুন দেয়।

চট্টগ্রাম: চট্টগ্রামে নগর আওয়ামী লীগ কার্যালয়, মেয়র ও এমপির বাসায় আগুন দেওয়া হয়েছে। দারুল ফজল মার্কেটের নগর আওয়ামী লীগের কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেওয়া হয়। বিকেল ৪টার দিকে মিছিল থেকে কার্যালয়টিতে আগুন দেওয়া হয়। এছাড়া সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাড়িতে ভাঙচুর ও আগুন দেওয়া হয়েছে। একইভাবে আগুন দেওয়া হয়েছে রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীর বাসায়। 

নড়াইলে মাশরাফীর বাড়িতে অগ্নিসংযোগ-লুটপাট

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাশরাফী বিন মোর্ত্তজার বাড়িতে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা। অগ্নিসংযোগের আগে বিক্ষুদ্ধ লোকজন ভাঙচুর ও লুটপাট চালায়। বিকেল ৫টার দিকে বিভিন্ন এলাকা থেকে আসা শতাধিক বিক্ষুদ্ধ জনতা লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে মাশরাফীর বাড়ির সামনে অবস্থান নেয়। এরপরই লোকজন মাশরাফীর দোতলা বাড়ির ভেতরে প্রবেশ করে। এ সময় লোকজন ঘরের আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করে।

বরিশালে সাদিক আব্দুল্লাহর বাড়িতে আগুন 

বরিশালে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহর বাড়িতে আগুন দিয়েছেন আন্দোলকারীরা। বিকেল সাড়ে ৫টার দিকে এসব আগুন দেওয়ার ঘটনা ঘটে। সন্ধ্যার পর ফায়ার সার্ভিসের ৫-৭ জন কর্মী এসে আগুন নেভান। 

 

নাটোরের সিংড়ায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলকের বাসভবন ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা

নাটোরের সিংড়ায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলকের বাসভবন ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা

কুষ্টিয়ায় মাহবুব-উল-আলম হানিফের বাড়ি ভাঙচুর

কুষ্টিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের পিটিআই রোডের বাড়িতে ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ আন্দোলকারী ও সাধারণ জনতা। 

মাদারীপুরে শাজাহান খানের বাসভবনে হামলা

মাদারীপুরে শাজাহান খানের বাসভবনে হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ সময় তার মালিকাধীন সার্বিক ইন্টারন্যাশনাল হোটেল, সার্বিক ফুড ভিলেজ, সার্বিক গাড়ির কাউন্টার ভাঙচুর করা হয়। এছাড়া শাজাহান খান সমর্থিত আওয়ামী লীগের কার্যালয়ে আগুনও দেওয়া হয়েছে। সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

হুইপ স্বপনের বাসায় ভাঙচুর-অগ্নিসংযোগ

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের জয়পুরহাটের বাসায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। সোমবার বিকেলে বিক্ষুব্ধ জনতা এ হামলা চালান। 

কুমিল্লায় এমপি বাহারের বাড়িতে ব্যাপক ভাঙচুর-অগ্নিসংযোগ 

কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের বাড়িতে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে উত্তেজিত জনতা। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর মনোহরপুর মুন্সেফবাড়ি এলাকায় সংসদ সদস্য বাহারের বাড়িতে এ হামলা চালানো হয়। এ সময় উত্তেজিত কয়েকশ জনতা বাহারের বাড়ির ভেতরে প্রবেশ করে ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেয়।