ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

যুবককে টেনে হিঁচড়ে ১০০ মিটার নিয়ে গেলো ট্রাক, স্থানীয়দের বিক্ষোভ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ জুলাই ২০২৪  

লক্ষ্মীপুরে ডাম্পট্রাকের চাপায় আবুল কাশেম (৫০) নামে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল শনিবার রাত ৮টার দিকে লক্ষ্মীপুর-মজুচৌধুরীর হাট সড়কের হাজীরহাট বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এর প্রতিবাদে সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে দুই ঘণ্টা বিক্ষোভ করে স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এরপর যান চলাচল স্বাভাবিক হয়। লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

নিহত কৃষক আবুল কাশেম সদর উপজেলার শাকচরের মৃত বশির উল্যাহ সদ্দারের ছেলে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাতে কৃষক আবুল কাশেম বাড়ি থেকে হাজীরহাট বাজারে আসছিলেন। এ সময় রাস্তার পাশ দিয়ে যাওয়ার সময় ট্রাকের চাপায় গুরুতর আহত হন। উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী লক্ষ্মীপুর-মজুচৌধুরীর হাট সড়কের হাজীরহাট বাজারে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। একপর্যায়ে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা সড়কে গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে। এতে দুপাশে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া ট্রাকটি ভাঙচুর করে জনতা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়। 

লক্ষ্মীপুরে ট্রাকচাপায় কৃষক নিহতের পর দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে স্থানীয় বাসিন্দারা। ছবি: আজকের পত্রিকা

লক্ষ্মীপুরে ট্রাকচাপায় কৃষক নিহতের পর দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে স্থানীয় বাসিন্দারা। ছবি: আজকের পত্রিকাউল্লেখ্য, এ ঘটনার দুই দিন আগে একই সড়কে ট্রাকের চাপায় হোসনেয়ারা বেগম নামে এক নারী নিহত হন। এ সময় তাঁর শিশুসন্তান আশিক গুরুতর আহত হয়। 

এলাকাবাসীর অভিযোগ, সড়কে বেপরোয়াভাবে চলাচল করছে শতাধিক ডাম্পট্রাক। এই ট্রাকগুলো প্রতিদিন বালু আনা-নেওয়া করছে। গত এক মাসে ডাম্পট্রাকের কারণে বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। কিন্তু এসব দুর্ঘটনায় কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। দ্রুত এসব যান চলাচল বন্ধ করার দাবি জানান তাঁরা।

লক্ষ্মীপুর সদর থানার ওসি সাইফুদ্দিন আনোয়ার বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যান চলাচল স্বাভাবিক। লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ট্রাকটি জব্দ করলেও চালক পালিয়েছেন। তাঁকে ধরতে অভিযান চলছে।