ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

তিনমাস আগে দুবাই যাওয়া রাকিব ফিরলেন কফিনবন্দি হয়ে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ মে ২০২৪  

ভাগ্য বদলের আশায় ৩ মাস আগে দুবাই পাড়ি জমিয়েছিলেন হাতিয়া উপজেলার মো. রাকিব উদ্দিন (২১)। যোগ দিয়েছিলেন একটি কোম্পানিতে। তবে মাত্র ৩ মাসের মাথায় তাকে দেশে ফিরতে হলো কফিনবন্দি হয়ে। কর্মক্ষেত্রের এক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাঁর।

মো. রাকিব উদ্দিন হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দক্ষিণ চরইশ্বর রায় হোতারাগো বাড়ি মো. জামাল উদ্দিনের চতুর্থ সন্তান। শুক্রবার (১০ মে) রাত সাড়ে ৮টার দিকে হাতিয়া উপজেলার নিজ বাড়িতে তাকে দাফন করা হয়। 

জানা যায়, চার ভাই এক বোনের মধ্যে  রাকিব উদ্দিন চতুর্থ। দ্বীপ সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও একাদশ শ্রেণির ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। ৩ মাস আগে ভাগ্য পরিবর্তনে দুবাই পাড়ি জমান। একটি কোম্পানিতে শ্রমিকের চাকরি নেন। গত ১৮ এপ্রিল কর্মক্ষেত্রে লিফট দুর্ঘটনায় মারাত্মক আহত হন রাকিব। ৯ দিন আইসিউতে ছিলেন। ২৬ এপ্রিল আইসিউতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শুক্রবার (১০ মে) সন্ধ্যায় রাকিবের মরদেহ নিজ বাড়িতে আসলে স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জানাজা শেষে ওমর মুন্সী মসজিদের পাশের পারিবারিক কবরস্থানে দাদার কবরের পাশে তাকে শায়িত করা হয়। 

রাকিবের বড় ভাই ইরাক উদ্দিন বলেন, আমার ভাই কাজে গিয়ে লিফট দুর্ঘটনায় মারাত্মক আহত হয়। তারপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। ৯ দিন পর সে শেষ নিশ্বাস ত্যাগ করে। আমাদের সংসার এলোমেলো হয়ে গেলো। ভাইকে হারিয়ে আমরা সবাই দিশেহারা অবস্থায় আছি।

রাকিবের বাবা জামাল উদ্দিন বলেন, আমার বড় ছেলে প্রতিবন্ধী। রাকিব পড়াশোনা রেখে পরিবারের স্বপ্ন পূরণ করতে প্রবাসে পাড়ি দিয়েছে। কিন্তু তিন মাসের মাথায় আজ সে কফিনবন্দী হয়ে ফিরেছে। তার মা রেজিয়া বেগম বারবার অজ্ঞান হয়ে যাচ্ছেন। আমিও ছেলেকে হারিয়ে পাগলের মতো হয়ে আছি।

হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাহবুব মোর্শেদ লিটন বিষয়টি নিশ্চিত করে দেশ রূপান্তরকে বলেন, হাতিয়ার অনেকেই বিভিন্ন দেশে রয়েছেন। যারা ভাগ্য পরিবর্তনের জন্য বিদেশ গমন করেছেন। ঠিক রাকিব উদ্দিন ভাগ্য পরিবর্তনের জন্য দুবাই গিয়ে তিন মাসের মধ্যে কফিনবন্দি হয়ে ফিরলেন। সংসারের হাল ধরতে তিনি বিদেশ পাড়ি দিয়েছিলেন। তবে ভাগ্য তার সহায় হয়নি। তাকে অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় দিয়েছে সবাই।