ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

চাটখিল উপজেলা নির্বাচন টানা তিনবার চেয়ারম্যান হলেন জাহাঙ্গীর কবির

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নোয়াখালীর চাটখিলে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর কবির। এই বিজয়ের মাধ্যমে টানা তিনবার তিনি এই উপজেলার চেয়ারম্যান হলেন।

মঙ্গলবার (২১ মে) রাত ১০টার দিকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চাটখিল উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

জানা যায়, চাটখিল উপজেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত কন্ট্রোল রুমে উপজেলার ৭০টি কেন্দ্রের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চাটখিল উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন। এর আগে জাহাঙ্গীর কবির ২০১৪ এবং ২০১৯ সালে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান দোয়াত-কলম প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর কবির মোট ৬৫ হাজার ৭৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ছাত্রলীগ নেতা আনারস প্রতীকের প্রার্থী জেড এম আজাদ খান পেয়েছেন ৫ হাজার ২৬৭ ভোট। এ ছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোটরসাইকেল প্রতীকের প্রার্থী খায়রুল বাসার পেয়েছেন ৫৭৪ ভোট।

এর আগে জাহাঙ্গীর কবির ২০২২ এবং  ২০২৩ সালে টানা দুই বছর নোয়াখালী জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিষয়ে বিএসসি (সম্মান) ও এমএসসি সম্পন্ন করা জাহাঙ্গীর কবির দেশের নামকরা শিল্প প্রতিষ্ঠান একটিভ গ্রুপের কর্ণধার। তিনি ২০১৪ সাল থেকে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি ২০১৩ সাল থেকে চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ফলাফল থেকে আরও জানা যায়, নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান উড়োজাহাজ প্রতীকের প্রার্থী এইচএম আলী তাহের ইভু ৫৮ হাজার ৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য তালা প্রতীকের প্রার্থী মো. আহসান হাবিব সমির পেয়েছেন ৮ হাজার ৩৩৯ ভোট। এ ছাড়া আওয়ামী লীগ নেতা চশমা প্রতীকের প্রার্থী মো. সামছুল আলম পেয়েছেন ৪ হাজার ২৪০ ভোট।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান কলস প্রতীকের প্রার্থী রোজিনা আক্তার ৬৪ হাজার ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফুটবল প্রতীকের প্রার্থী শামিমা আক্তার পেয়েছেন ৫ হাজার ৮৫৩ ভোট।

জয়লাভ করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর কবির ঢাকা পোস্টকে বলেন, আলহামদুলিল্লাহ টানা তৃতীয়বারের জন্য নির্বাচিত হয়েছি। আমার প্রতি আবারও আস্থা রাখবার জন্য উপজেলাবাসীকে ধন্যবাদ জানাই। আমি আগামী মেয়াদে আমার অসম্পূর্ণ কাজসমূহ সম্পন্ন করবো ইনশাআল্লাহ। সবাই আমার জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত, চাটখিল উপজেলায় মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন নিয়ে গঠিত চাটখিল উপজেলায় ভোটকেন্দ্র ৭০টি। উপজেলাটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৩ হাজার ৩৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ২৮৭ জন আর মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৪ হাজার ১০৫ জন। নির্বাচনে মোট ভোটারের ৩৪ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন নোয়াখালী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আরা এবং সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন চাটখিল উপজেলার নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন।