ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

হাতিয়ায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুন ২০২৪  

ঘূর্ণিঝড় রিমালের আঘাতে ক্ষতিগ্রস্ত নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরঘাসিয়া, ডালচর ও নিঝুমদ্বীপে প্রায় তিন হাজার মানুষের মাঝে ত্রান সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৩১ মে) দুপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন শেষে এ অর্থ ও চাল বিতরণ করেন, হাতিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আশিক আলী অমি।

ত্রাণ বিতরণে সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হাতিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান শাসছুন নাহার ঝর্ণা, উপজেলা আওয়ামী লীগের সদস্য জিয়া উদ্দিন আহমেদ, জেলা পরিষদের সদস্য মহি উদ্দিন মুহিন, নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান দিনাজ উদ্দিনসহ অনেকে।

জানা যায়, ঘূর্ণিঝড় রিমাল এর তাণ্ডবে দ্বীপ উপজেলা হাতিয়ার বেশিরভাগ ইউনিয়নে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ো বাতাস আর অস্বাভাবিক জোয়ারে বসতি হারিয়ে গৃহহীন হয়ে পড়েছে প্রায় ৩৩ হাজার পরিবার। জোয়ারের পানিতে ভেসে গেছে গৃহপালিত অনেক প্রাণী ও মাছের ঘের। এখনও অনেক এলাকায় পানি না নামায় খোলা আকাশের নিচে অবস্থান করছে গৃহ ও সম্বলহারা অনেক মানুষ।