ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফসলি জমিতে পাতা ফাঁদে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল কিশোরের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ জুন ২০২৪  

নোয়াখালীর চাটখিল উপজেলায় ফসলি জমিতে ইঁদুর মারার অবৈধ বৈদ্যুতিক ফাঁদে পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। গত রোববার রাতে বিদ্যুৎস্পর্শে প্রাণ হারানো মো. তারেক (১৪) উপজেলার হাটপুকুরিয়া-ঘাটলাবাগ ইউনিয়নের বক্তারপুর গ্রামের শামসুল আলমের ছেলে। আড়াই লাখ টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় দুই জনপ্রতিনিধির বিরুদ্ধে।

স্থানীয়রা জানান, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ওসমান গনি ইঁদুর নিধনে বক্তারপুর গ্রামে তাঁর ধানক্ষেতের চারপাশে অবৈধভাবে বৈদ্যুতিক তারের ফাঁদ পাতেন। রোববার রাত ৮টার দিকে কিশোর তারেক তার বন্ধুদের নিয়ে ওই ক্ষেতের পাশ দিয়ে যাওয়ার সময় অন্ধকারে বৈদ্যুতিক ফাঁদে পড়ে। ওই সময় বন্ধুদের চিৎকারে স্থানীয়রা গিয়ে তারেককে উদ্ধার করে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেপে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনার পর রাতেই তারেকের পরিবারকে আড়াই লাখ টাকা দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করার অভিযোগ উঠেছে ওসমান গনি এবং বর্তমান ইউপি সদস্য আবদুস সাত্তারের বিরুদ্ধে। এ কারণে বিষয়টি সোমবার বিকেলে জানাজানি হয়।

তবে ইউপি সদস্য আবদুস সাত্তারের দাবি, ঘটনার পরপরই বিষয়টি চাটখিল থানা পুলিশকে জানানো হয়। পরে স্থানীয়ভাবে সমাধান করা হয়। ইউপি চেয়ারম্যান এসএম বাকি বিল্লাহ জানান, আড়াই লাখ টাকায় বিষয়টি সমাধান করা হয়েছে বলে তাঁকে জানানো হয়েছে।

চাটখিল থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর বলেন, তাঁরা বিষয়টি শুনেছেন। তবে ওই কিশোরের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি। এ ধরনের মৃত্যুতে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফনের বিধান আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ না থাকায় আইনগত ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

চাটখিল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নিত্যানন্দ দাস বলেন, বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।