ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন ঘর পেলেন ৫ সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে থাকা পান্না বেগম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

৫ সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে খেয়ে না খেয়ে দিন পার করা পান্না বেগমের মুখে হাসি ফুটেছে। শুক্রবার (২১ জুন) দুপুরে তার হাতে নতুন ঘরের চাবি তুলে দিয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান। 

জানা যায়, গত ৩১ মে নিউজ পোর্টাল ঢাকা পোস্টে ‘৫ সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে খেয়ে না খেয়ে দিন কাটছে পান্না বেগমের’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুর রহমানের নজরে এলে তিনি ঘর নির্মাণের দায়িত্ব নেন। শুক্রবার দুপুরে নতুন ঘরের চাবি পান্না বেগমের হাতে তুলে দেন তিনি। 

পান্না বেগম ঢাকা পোস্টকে বলেন, ৫ সন্তান নিয়ে খুব কষ্টে দিন কাটাতাম। বৃষ্টিতে সারারাত জেগে থাকতাম। আমার দুঃখের কথা বলে শেষ করা যাবে না। ইউএনও স্যার আমাকে নতুন ঘরের চাবি দিয়েছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক খুশি। নামাজ পড়ে ইউএনও স্যারসহ সবার জন্য দোয়া করুম।

পান্না বেগমের একমাত্র ছেলে আবদুল্লাহ ঢাকা পোস্টকে বলেন, নতুন ঘর হওয়ায় এখন পড়তে অসুবিধা হবে না। নিয়মিত স্কুলে যেতে পারব। সরকারকে ধন্যবাদ জানাই। 

সন্তানদের নিয়ে এই ভাঙা ঘরে থাকতেন পান্না বেগম

ছয়ানী ইউনিয়নের চেয়ারম্যান মো. ওহিদুজ্জামান ওহিদ ঢাকা পোস্টকে বলেন, পান্না বেগমের স্বামী মানসিকভাবে অসুস্থ তাই তিনিই ৫ সন্তান নিয়ে কষ্টে দিনাতিপাত করেন। আর কষ্ট করতে হবে না পান্না বেগমের। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন শিখা সংসদের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার এই ঘরটি নির্মাণ করেছেন। আজকে এই ঘরের চাবি হস্তান্তর হলো। 

বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ঢাকা পোস্টের নিউজটা দেখে আমি স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন শিখা সংসদের সহযোগিতা নেই। ইউপি চেয়ারম্যান মো. ওহিদুজ্জামানও আমাকে সহযোগিতা করেছেন। অসুস্থ স্বামী ও ৫ সন্তান নিয়ে বাস করা পান্না বেগমের পাশে থাকতে পেরে ভালো লাগছে। এখন তিনি বিবাহযোগ্য মেয়ের বিয়ে দিতে পারবে অন্য সন্তানেরা ঠিকভাবে পড়াশোনা করতে পারবে। পান্না বেগমের যেকোনো অসুবিধায় উপজেলা প্রশাসন আছে। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার গৃহহীন ভূমিহীন মুক্ত করছে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় শিখা সংসদের উপদেষ্টা মিজানুর রহমান মানিক, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সবুজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।