ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

নোয়াখালী সদরে অস্ত্রের মুখে কিশোরীকে অপহরণে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

নোয়াখালী সদর উপজেলায় ঘরে ঢুকে অস্ত্রের মুখে শিশু ভাই-বোনকে জিম্মি করে এক কিশোরীকে (১৭) অপহরণের অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার দাদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। কিশোরী স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পাস করেছে। ঘটনার পর রাতেই কিশোরীর পরিবারের পক্ষ থেকে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। কিন্তু আজ বুধবার দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ অপহৃত কিশোরীকে উদ্ধার কিংবা ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

থানায় দায়ের করা লিখিত অভিযোগে কিশোরীর মা উল্লেখ করেন, বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় একই এলাকার শাহ আলমের ছেলে মো. সেজান (১৮) তাঁর মেয়েকে (ভিকটিম) প্রেম নিবেদন করত। তাতে সাড়া না পেয়ে ক্ষিপ্ত হয়ে দলবল নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় সাতটার দিকে বাড়িতে হানা দেন সেজান ও তাঁর সহযোগীরা। তাঁরা ঘরে ঢুকে অস্ত্রের মুখে তাঁর ৩ বছর ও ১১ বছরের দুই সন্তানকে জিম্মি করে কিশোরী মেয়েকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যান। তখন তাঁর স্বামী মসজিদে মাগরিবের নামাজে ছিলেন। তিনিও ঘরে নামাজ পড়ছিলেন। চিৎকার শুনে তিনি এগিয়ে যেতেই অপহরণকারীরা তাঁর মেয়েকে তাঁদের মোটরসাইকেলে তুলে অজ্ঞাত স্থানে চলে যান।

কিশোরীর বাবা প্রথম আলোকে বলেন, ঘটনার পর তাঁরা বিভিন্ন দিকে খোঁজাখুঁজি করেছেন। পরে তাঁর স্ত্রী বাদী হয়ে সুধারাম থানায় একটি লিখিত অভিযোগ করেন। কিন্তু পুলিশ এখন পর্যন্ত তাঁর মেয়েকে উদ্ধার কিংবা ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এ পরিস্থিতিতে তিনি মেয়ের জন্য চরম দুশ্চিন্তা ও হতাশায় রয়েছেন। তিনি অবিলম্বে তাঁর মেয়েকে উদ্ধার এবং অভিযুক্ত ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানান।

ঘটনার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক প্রথম আলোকে বলেন, কিশোরী অপহরণের শিকার হওয়ার বিষয়ে তাঁরা একটি লিখিত অভিযোগ পেয়েছেন। অপহৃত কিশোরীকে উদ্ধারে এবং অভিযুক্ত ব্যক্তিদের আইনের আওতায় আনতে কাজ চলছে। ওসির দাবি, প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী অস্ত্রের মুখে অপহরণের কথা সঠিক নয়, ওই কিশোরীর সঙ্গে অভিযুক্ত ছেলের আগে থেকে বন্ধুত্ব ছিল। এরপরও পরিবারের অভিযোগ তারা গুরুত্বের সঙ্গে নিয়েছেন।