ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

পর্নোগ্রাফি মামলা করে বিপাকে শিক্ষক দম্পতি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ জুন ২০২৪  

নোয়াখালীর হাতিয়ায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ (আইসিটি) আইনে মামলা করে উল্টো বিপাকে পড়েছেন এক শিক্ষক দম্পতি। প্রভাবশালীদের ভয়ে এখন এলাকা ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন তারা।

সোমবার (২৪ জুন) এলাকায় যেতে না পারার বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী হাতিয়ার ম্যাকপার্শ্বান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মামুন অর রশিদ।

তিনি বলেন, আমার স্ত্রী নলুয়া রেহান আলী চৌধুরীহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার মোবাইল থেকে ব্যক্তিগত আপত্তিকর ছবি হ্যাক করে ভাইরাল করার ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবিসহ অনৈতিক সম্পর্কের প্রস্তাব করেন আসামিরা। এ বিষয়ে ছয়জনের বিরুদ্ধে গত ৫ মে নোয়াখালীর সুধারাম (সদর) থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ (আইসিটি) আইনে মামলা করি।

মামলার আসামিরা হলেন, সদর উপজেলার ফিরোজ শাহ মাইজভান্ডার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেন (৫৩), হাতিয়া উপজেলার জাহাজমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন (৫২), মধ্য রেহানিয়া আবদুল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উদ্দিন তানবীর (৩৫), ম্যাক পার্শ্বান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিন্নাত আরা বেগম (৩৫) ও হাসান উদ্দিন বিপ্লব (সাময়িক বরখাস্ত) এবং হাতিয়া উপজেলা উপসহকারী প্রকৌশলী শরীফুল ইসলাম।

মামুন অর রশিদ বলেন, আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে এসে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছেন। অন্যথায় তারা আমাকে ও আমার স্ত্রী সন্তানদের হত্যার হুমকি দিচ্ছেন। এরমধ্যে হাতিয়ার জাহাজমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম বিল্লাহ বার বার ফোন দিচ্ছেন। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। বর্তমানে আমরা পালিয়ে বেড়াচ্ছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মুকিব হাসান জাগো নিউজকে বলেন, মামলার পর প্রধান আসামি মো. আমজাদ হোসেনকে গ্রেফতার করা হয়। তিনি এখনও কারাগারে আছেন। বাকি আসামিরা উচ্চ আদালতের জামিনে রয়েছেন। তাদের চারজনের মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

অভিযোগের বিষয়ে জাহাজমারা ইউপি চেয়ারম্যান মাসুম বিল্লাহ জাগো নিউজকে বলেন, মামলার বাদী ও বিবাদীরা সবাই আমার ইউনিয়নের বাসিন্দা। তাই দুপক্ষের সঙ্গেই আমার কথা হয়। তবে আমি কাউকে হুমকি বা মামলা নিয়ে জোর করিনি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, পর্নোগ্রাফি মামলা ও হুমকির জিডির বিষয়ে তদন্ত চলছে। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।