ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

নোয়াখালীতে সিজার অপারেশন ছাড়াই তিন বাচ্চার জন্ম দিল এক মা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ জুন ২০২৪  

নোয়াখালীতে সিজার ছাড়াই এক মায়ের তিন বাচ্চার জন্ম। এনআইসিইউ (Neonatal Intensive Care Unit) তে প্রথম দুই নবজাতক এবং মায়ের সাথে বেডে রয়েছে তৃতীয় নবজাতকটি। জন্মের তৃতীয় দিনেও দুই নবজাতক রয়েছে এনআইসিইউ-তে এদের পর্যবেক্ষণে রেখেছেন হাসপাতালের ডাক্তার খাদিজা রহমান।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টায় নোয়াখালীর হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পিএইচডি (Neonatal Intensive Care Unit) শাখায় মায়া (২৮) নামের এক নারী একসঙ্গে তিন মেয়ে সন্তানের জন্ম দিয়েছে। পিএইচডি’র মিড ওয়াইফ সাব্রিনার তত্বাবধানে অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিক প্রসবের মাধ্যমে ওই তিন শিশু ভূমিষ্ঠ হয়। মায়া উপজেলার নিঝুম দ্বীপ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সোহেল উদ্দিনের স্ত্রী।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, হাসপাতালের দ্বিতীয় তলার এনআইসিইউ-তে রয়েছে নবজাতকদের ১ম ও ২য় সন্তানটি। যাদের ওজন কম (১.৬ গ্রাম করে) এবং রুগ্ন। আর তৃতীয় নবজাতকটি (ওজন ১.৯ গ্রাম) মায়ের সাথে রয়েছে পাশের কেবিনে। মা ও শিশু বিশেষজ্ঞ ডা: খাদিজা রহমান জানিয়েছেন, নবজাতক তিনটি মেয়ে। তিন শিশু ও মা ভাল
আছেন।

পিএইচডি’র মিড ওয়াইফ সাবিহা পারভিন জানান, গর্ভবতী নারী মায়া মঙ্গলবার দিবাগত রাত ১১.২০ টার সময় নিঝুম দ্বীপ থেকে এসে আমাদের ডেলিভারিতে ভর্তি হন। ভর্তির ১০ মিনিটের মধ্যে পরপর তিনটি বাচ্চার জন্ম দেন মায়া।

এদিকে মায়ার স্বামী সোহেল উদ্দিন থেকে নবজাতক ও মায়ার শারীরিক অবস্থা জানতে চাইলে তিনি অস্বীকৃতি জানান। তিনি বলেন, জানাজানি হলে আমাদেরকে নিয়ে মানুষ নানান কথা বলবে। পেশাগত দিক দিয়ে তিনি নিঝুম দ্বীপের সিডিএসপি বাজারের কসমেটিক দোকানদার।

জানা যায়, নবজাতক তিন মেয়ে সন্তানের পূর্বেও এই দম্পতির দুটি ছেলে সন্তানও রয়েছে।