ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

হাতিয়ায় স্থানীয়দের উদ্যোগে কাঠের সেতু নির্মাণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ জুলাই ২০২৪  

নোয়াখালীর হাতিয়া উপজেলায় সূর্যমুখী খালের ওপর একটি কাঠের সেতু নির্মাণ করে তিন ইউনিয়নের ছয় গ্রামবাসীর স্বপ্ন পূরণ হয়েছে। এ উদ্যোগ নিয়েছেন পশ্চিম মাইজচরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছায়েদুল ইসলাম মিটু। এতে সহযোগিতায় ছিলেন উপজেলা স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আলী, স্কুলটির শিক্ষার্থী ও সহকারী শিক্ষক মহিউদ্দিন, সোনাদিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাসানসহ স্থানীয়রা।

স্থানীয় মাধ্যমে জানা গেছে, স্থানটি নিয়ে বুড়িরচর এবং সোনাদিয়া ইউনিয়নের দীর্ঘদিনের একটা সীমানা বিরোধ ছিল। অবশেষে উপজেলার পশ্চিম মাইজচরা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও স্থানীয় কয়েকজনের আন্তরিকতা সহ প্রায় ৬ মাস আলোচনা শেষে বিরোধ মীমাংসিত হয়।

স্থানীয় আবদুল হালিম, হানিফ মিয়া, রিপন সহ অনেকে জানায়, অনেক বছরের সীমানা বিরোধ নিষ্পত্তির ফলে খালটির দুই পাড়ের মানুষের উপকার এখন দৃশ্যমান হয়েছে। সোনাদিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সুইচ বাজারের কাছে এই জায়গা দিয়ে এখানকার সকল পেশার মানুষ উপকৃত হচ্ছে। বিশেষ করে দুই পাড়ের শিক্ষার্থী সহ তমরোদ্দি ইউনিয়নের বাশখালি, মদনখালি, জোড়খালি; সোনাদিয়া ইউনিয়নের পূর্ব মাইজচরা, পূর্ব চরচেঙ্গা এবং বুড়িচর ইউনিয়নের গুল্যাখালী ১ নম্বর ওয়ার্ডের লোকজন উপকৃত হচ্ছে বলে জানান তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছায়েদুল ইসলাম মিটু জানান, প্রাথমিক বিদ্যালয়, নূরানী মাদ্রাসার শিক্ষার্থীদের যাতায়াত সহ নামাজ আদায়ের জন্য দক্ষিণ বেড়ির মানুষ উত্তর পাশের জামে মসজিদে পারাপার হয়।