ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

পানিতে ভাসছে নোয়াখালী, নষ্ট হচ্ছে সরকারি কাগজপত্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

যে দিকে চোখ যায় শুধু পানি আর পানি। সড়ক, বাসা বাড়ি, দোকানপাট, অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান ভাসছে পানিতে। সোমবার রাত থেকে টানা বর্ষণে নোয়াখালী জেলা শহর মাইজদীর অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রবেশ করেছে পানি। এতে নষ্ট হয়ে গেছে দরকারি অনেক নথিপত্র। পানির কারণে অফিসের স্বাভাবিক কাজ চালানো কঠিন হয়ে পড়েছে।

একই অবস্থা জেলা মৎস্য অফিস, আবহাওয়া অফিস, খাদ্য অফিস, আদালত, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নোয়াখালী সরকারি মহিলা কলেজের সামনেও। শহরের উত্তর ফকিরপুরে বেশিরভাগ বাসাবাড়ির আসবাবপত্র পানিতে ভাসছে। শৌচাগার ও ড্রেনের ময়লা পানি ভাসছে চারদিকে। নিরুপায় হয়ে অনেক বাসিন্দা বাসাবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ অবৈধভাবে খাল এবং নালা-নর্দমা দখল ও ভরাট, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে পানি নামতে না পারায় এমন ভোগান্তি দেখা দিয়েছে।

নোয়াখালী পৌরসভার পক্ষ থেকে বলা হয়েছে জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন পৌরসভার কর্মীরা। শহরের জলাবদ্ধতা দূরীকরণে সংশ্লিষ্ট দপ্তরের সাথে জরুরি বৈঠক করে দ্রুত পানি নামার ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে ১০৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস।