ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

কর্মীদের ঝাড়ু মিছিলে বিএনপি নেতাদের হামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ জুলাই ২০২৪  

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ‘পকেট কমিটির’ প্রতিবাদে কর্মীদের ঝাড়ু মিছিলে হামলা চালিয়েছেন বিএনপি নেতারা। এতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই কর্মচারী আহত হয়েছেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

শনিবার (৬ জুলাই) সন্ধ্যায় কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুস সুলতান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। এর আগে শুক্রবার (৫ জুলাই) রাতে চরকাঁকড়া ইউনিয়নের রূপনগরে হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আলম শিকদার ও সদস্য সচিব মাহমুদুর রহমান নেতাকর্মীদের সঙ্গে আলোচনা না করে ২৮ জুন চরকাঁকড়া ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণা করেন। এতে মোশারেফ হোসেন বাহারকে সভাপতি ও বেলায়েত হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়।

এদিকে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা ওই কমিটি বাতিলের দাবিতে শুক্রবার সন্ধ্যায় রূপনগরে ঝাড়ু মিছিল করলে নতুন কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেনের নেতৃত্বে ২০-২৫ জন হামলা চালান।

এতে ইউনিয়ন বিএনপি নেতা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রধান সহকারী মো. ফারুক আজাদ (৪০) ও প্ল্যানিং ডেভেলপমেন্ট অ্যান্ড ওয়ার্কার্স অফিসের পাম্প অপারেটর শেখ আব্দুল্লাহ স্বপন (৩৫) আহত হন। তাদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শেখ আব্দুল্লাহ স্বপন বলেন, আমরা দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের দেখে দাঁড়িয়েছিলাম। হঠাৎ বেলায়েত হোসেনের নেতৃত্বে একদল যুবক হামলা চালিয়ে মারধর শুরু করে। এতে আমিসহ কয়েকজনের মাথা ফেটে যায়। এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলা করেছি।

অভিযুক্ত বেলায়েত হোসেন জাগো নিউজকে বলেন, ঘোষিত কমিটির বিরুদ্ধে ওরা ঝাড়ু মিছিল বের করতে চেয়েছিল। আমাদের লোকজন গিয়ে ধাওয়া করলে তারা পালিয়ে যান। এসময় লাঠির আঘাতে কেউ আহত হয়ে থাকতে পারেন।

উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন জাগো নিউজকে বলেন, কমিটির বিরুদ্ধে কোনো কথা থাকলে তারা আমাদের জানাতে পারতো। প্রতিবাদ মিছিল করার খবরে উত্তেজিত কর্মীরা গিয়ে বাধা দিয়েছে বলে শুনেছি।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুস সুলতান বলেন, শেখ আবদুল্লাহ স্বপনের অভিযোগটি মামলা হিসেবে রুজু করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।