ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

বাবার সঙ্গে মাছ ধরতে গিয়ে ‘সাপের কামড়ে’ স্কুলছাত্রের মৃত্যু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

লক্ষ্মীপুরের রামগতিতে সাপের কামড়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার স্বজনেরা। মৃত আবিদ হোসেন উপজেলার বালুচর উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও স্লুইসগেট এলাকার ব্যবসায়ী বেলাল উদ্দিনের ছেলে। মঙ্গলবার (৯ জুলাই) ভোররাতে মারা যায় আবিদ।

মৃতের স্বজন ও স্থানীয়রা জানান, রামগতির আলেকজান্ডার ২ নম্বর ওয়ার্ডের স্লুইসগেট এলাকায় সোমবার (৮ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে ক্ষেতে বাবার সঙ্গে মাছ ধরতে যায় আবিদ। এ সময় তার পায়ে সাপে কামড় দেয়। এতে তার পুরো শরীর কালচে হয়ে যায়। পরে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় তাকে নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে বালুচর উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট রিপন পাটওয়ারী অভিযোগ করে বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকার কারণে আবিদের মৃত্যু হয়েছে। যদি যথাসময়ে আবিদকে অ্যান্টিভেনম দেওয়া হতো তাহলে এমন নাও হতে পারতো। ভ্যাকসিন না দেওয়ার কারণে তার মৃত্যু হয়েছে। আবিদ ছিল স্কুলের অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থী।’

অভিযোগের বিষয়ে রামগতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামনা শীষ জানান, রাত দেড়টার দিকে আবিদকে হাসপাতালে আনা হয়। এ সময় তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দেয়। পরে তাকে নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে সাপের কামড়ে মারা গেছে নাকি অন্য কোনও কারণে তার মৃত্যু হয়েছে সেটা নিশ্চিত হতে পারেননি তিনি। হাসপাতালে ভ্যাকসিনের কোনও সংকট বলেও জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।