ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

নোবিপ্রবি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ, প্রতিবাদে বিক্ষোভ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বিকেলের মধ্যে আবাসিক হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়।

বুধবার (১৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিনের সই করা এ সংক্রান্ত নোটিশ জারি করা হয়েছে। এরপর বিক্ষোভে ফেটে পড়েছে শিক্ষার্থীরা।

নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘সরকারের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (বিমক) নির্দেশে অনির্দিষ্টকালের জন্য নোবিপ্রবির শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ (বুধবার) বিকেলের মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

এদিকে নোটিশ জারির পর ক্যাম্পাসে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। এসময় তারা ‘মানি না মানবো না, হল আমরা ছাড়বো না’ শ্লোগানে মুখরিত করে তোলেন।

এর আগে গত কয়েকদিন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চলমান কোটা আন্দোলনে সম্পৃক্ত হয়ে কর্মসূচি পালন করে আসছে। জেলার অন্যান্য কলেজের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে। মঙ্গলবার (১৬ জুলাই) শহরের পৌর বাজারে শিক্ষার্থীদের গণমিছিলে ধাওয়া করে ছাত্রলীগ।