ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকা-নোয়াখালী মহাসড়কে যান চলাচল বন্ধ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪  

ঢাকা নোয়াখালী মহাসড়ক অবরোধ করে সড়কে বসে পড়েছে বিভিন্ন শিক্ষপ্রতিষ্ঠানের আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টা থেকে ঢাকা-নোয়াখালী মহাসড়কের মাইজদী বিশ্বনাথ এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আন্দোলনকারীরা। অবরোধের কারণে ঢাকা-নোয়াখালী মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, ঢাবি ও জাবিসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর হামলা ও কয়েকজনকে হত্যার প্রতিবাদে এবং কোটা সংস্কারের এক দফা দাবিতে সারা দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা কমপ্লিট শাটডাউন কর্মসূচিকে সফল করতে তারা রাস্তায় নেমে এসেছে। তারা এটাও বলেছেন দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা পিছপা হবে না।

তবে শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভকে ঘিরে নোয়াখালীতে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দায়িত্ব নিয়োজিত থাকতে দেখা গেছে।

নোয়াখালী সদর থানার ওসি মীর জাহিদুল হক রনি বলেন, আন্দোলনকারীদের কাছে অনুরোধ করে বলেছি তোমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দিকে নিবে না। তোমাদের কেন্দ্রের নির্দেশ অনুযায়ী কর্মসূচি পালন করে ঘরে ফিরে যাও। আইন শৃঙ্খলার অবনতি হলে টেকাফ করতে হবে। তোমরা আমাদের সন্তান তোমাদের ওপর যাতে আমাদের কোন অ্যাকশন নিতে না হয় সেদিকে লক্ষ্য রাখবা।