ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

নোয়াখালীতে কারফিউ শিথিল সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪  

নোয়াখালীতে আজ (শুক্রবার) সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। ফলে এদিন সকাল ৬টার আগ পর্যন্ত এবং রাত ৮টার পর থেকে শনিবার সকাল পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে নোয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মাহবুবুর রহমান ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কোটা সংস্কার আন্দোলনের সহিংসতা ফলে সারা দেশে কারফিউ থাকলেও নোয়াখালী জেলায় ব্যতিক্রম অবস্থা বিরাজ করছে। কোনো সহিংসতা না হওয়ায় জনমনে শান্তি বিরাজ করছে। ফলে নোয়াখালীতে কারফিউ দিনভর শিথিল থাকছে, তবে সতর্কতার জন্য রাতে কারফিউ জারি করেছে জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মাহবুবুর রহমান। অর্থাৎ শুক্রবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল করেছেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান কারফিউ শিথিল রাখা হয়। ফলে সকাল থেকেই জেলা শহরে জীবনযাত্রা ছিল স্বাভাবিক। ব্যবসাপ্রতিষ্ঠান, বিপণিবিতান, ব্যাংক-বিমা, আদালতে স্বাভাবিকভাবেই কার্যক্রম পরিচালিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিশেষ বেশকিছু দিন পর শ্রমজীবী মানুষের মাঝে স্বস্তি ফিরেছে। এদিকে কারফিউ শিথিলের সঙ্গে সঙ্গে ঢাকাসহ দূরপাল্লার যানবাহনও চলেছে সময়মতো। তবে সন্ধ্যার পর কারফিউ বহাল থাকায় কোনো যানবাহন চলাচল করেনি।

রিকশা চালক বাবর আলী  বলেন, রাতে ছেলে মেয়ে নিয়ে বাড়িতে থাকি। সারাদিনে যা আয় হয় তা দিয়ে চলি। গত কয়েকদিন আয় ছিল না। এখন দিনে কারফিউ না থাকায় আয় হচ্ছে। যা পাই তাতেই আলহামদুলিল্লাহ।

বেসরকারি চাকরিজীবী তোফায়েল আহমেদ বলেন, নোয়াখালীতে দিনের বেলায় কারফিউ মুক্ত থাকায় মানুষ স্বাভাবিক জীবনযাপন করেছে। সারাদিন মানুষ নির্বিঘ্নে প্রয়োজনীয় কাজ করতে পেরেছে। আমরা সবাই সচেতন হলে তাহলে আগামীতে কারফিউ থাকবে না বলে আমি মনে করি।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মাহবুবুর রহমান বলেন, কোটা আন্দোলন ঘিরে নোয়াখালীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবারও আশা করি সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত শিথিল থাকবে। এটা পরিস্থিতির ওপর নির্ভর করবে।