ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

নোয়াখালীতে জনতার ঢল, আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৪  

নোয়াখালীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে হাজার হাজার জনতা রাস্তায় নেমেছে। তারা সরকার পতনের এক দফার দাবিতে বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

শনিবার (৩ আগস্ট) বিকেলে মাইজদী বাজার থেকে বিশাল বিক্ষোভ মিছিলটি জিলাস্কুলের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় শহরে যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনের সময় একদল দুর্বৃত্ত নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এতে কার্যালয়ের প্রথম ও দ্বিতীয় তলার সবকিছু পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নোয়াখালীতে জনতার ঢল, আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ

 

নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ আহমেদ  বলেন, খবর পেয়ে মাইজদী ফায়ার স্টেশনের দুটি ইউনিট গিয়ে ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আওয়ামী লীগ কার্যালয়ের আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা যায়নি।

জেলা পরিষদের চেয়ারম্যান ও নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু জাগো নিউজকে বলেন, ‘জেলা আওয়ামী লীগ কার্যালয়ের কিছুই নেই। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ সব আসবাবপত্র ভাঙচুর করে আগুন জ্বালিয়ে দিয়েছে। এর নিন্দা জানাই।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহীদুল্লাহ খান সোহেল জাগো নিউজকে বলেন, কোটা আন্দোলনের নামে জামায়াত-শিবিরের দুষ্কৃতকারীরা আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দিয়েছে। আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

নোয়াখালীতে জনতার ঢল, আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ

বৈষম্যবিরোধী আন্দোলনের নোয়াখালী জেলা সমন্বয়কদের একজন নুবায়রা হাফিজ। তিনি জাগো নিউজকে বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলন অহিংস। তবে শনিবার হাজার হাজার জনতা একাত্মতা প্রকাশ করায় এর নিয়ন্ত্রণ কারও হাতে ছিল না। আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগে ছাত্রদের কেউ জড়িত নয়।’

নোয়াখালী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, পুলিশ চরম ধৈর্যের পরিচয় দিচ্ছে। আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনায় দলীয়ভাবে লিখিত দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।