ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

নোয়াখালীতে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মী কারামুক্ত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৪  

নোয়াখালীতে রাজনৈতিক মামলায় কারাবরণ করে একদিনে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপি, অঙ্গ সংগঠন ও জামায়াতের ৪৯ জন নেতাকর্মী।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে নোয়াখালী জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান তারা। এসময় নেতাকর্মীরা জেলগেটে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

জানা যায়, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে জেলার বিভিন্ন স্থানে নাশকতার ঘটনায় গত ১৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত নোয়াখালীতে জামায়াত-বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৬টি মামলা করা হয়েছে। মামলায় ৮০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আসামি করা হয়েছে ৪১৫ জনকে। গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপির ৩২জন, জামায়াতের ১১জন ও শিবিরের ৬জন নেতাকর্মী রয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) বিকালে নোয়াখালী জেলা কারাগার থেকে তারা সবাই জামিনে মুক্তি পান ।

নোয়াখালী জেলা কারাগারের জেলার মনির হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে বিএনপি জামায়াতের ৪৯ জন নেতাকর্মী জামিন দেওয়া হয়। গতকালই তারা কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

নেতাকর্মীদের কারামুক্ত হওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, ছাত্র আন্দোলনকে ঘিরে আমাদের বিরুদ্ধে কয়েকটি গায়েবি মামলা দিয়েছিলো পুলিশ। গত ৫ আগস্ট স্বৈরাচার শেখ হাসিনার পতনের পর তাদের কারামুক্ত হওয়ার বিষয়টি আমাদের আশ্বস্ত করা হয়েছিল। গতকাল ৬ আগস্ট বিকেলে তারা কারামুক্ত হয়েছে।

নোয়াখালী জেলা জামায়াতের সাধারণ সম্পাদক ডাক্তার বোরহান উদ্দিন বলেন, আমাদের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে কারাগারে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছিলো। স্বৈরাচার সরকার লেজ গুটিয়ে পালিয়ে যাওয়ায় সবাইকে মুক্ত করা হয়েছে।