ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁদপুরে বিশ্ব খাদ্য দিবস পালিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২  

মানুষ এ পৃথিবীতে জন্মগ্রহণ করে খাদ্যের অধিকার নিয়ে। আর এ অধিকার নিশ্চিত করার লক্ষ্যে বিশ্বের প্রতিটি দেশ নির্দিষ্ট কর্মপরিকল্পনা সামনে রেখে তা বাস্তবায়নের কাজ করে যাচ্ছে।

গতকাল রোববার বিশ্ব খাদ্য দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালন করা হচ্ছে।

রোটার্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল দিবসটি উদযাপনে বহরিয়া উচ্চ বিদ্যালয়ে একটি সেমিনারের আয়োজন করে। উক্ত সেমিনারে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডা. পীযূষ কান্তি বড়ুয়া। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে খাদ্য সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক মুহাম্মদ ইমান হোসেন। তিনি বলেন, এই সেমিনার থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন। এই আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। সেমিনার শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সমন্বয়ক রোটার্যাক্টর শাহজালাল খান রোটার্যাক্টর পিপি জয় ঘোষ ও রোটার্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের অন্যান্য সদস্যবৃন্দ।