ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁদপুরে হেরে গিয়েও চমক দেখালেন জাকির হোসেন প্রধানিয়া

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২  

তিনি কোন রাজনৈতিক দলের নেতা কিংবা কর্মী নন। বড় নেতা কিংবা মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজনও নন তিনি। ছিলেন না জেলাবাসীর কাছে তেমন কোন পরিচিত ব্যক্তিত্ব। প্রথমবারের মত অংশ নিয়েছেন জেলা পরিষদের মত বড় একটি নির্বাচনে। আর প্রথমবারেই চমক দেখালেন গোটা জেলাবাসীকে। ফলে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে হেরে গিয়েও এখন আলোচনায় আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী (অস্টেলিয়া প্রবাসী) জাকির হোসেন প্রধানিয়া।

তিনি দ্বিতীয়বারের মত নির্বাচিত হ্যাবিওয়েট চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারীর কাছে মাত্র ২১০ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। যেখানে ভোটের একদিন আগেও জাকির হোসেন প্রদানিয়াকে ভোটের অংকে তেমন কোন অবস্থানে রাখেনি কেউ, সেখানে ১২৫৯ ভোটের মধ্যে তিনি পেয়েছেন (মোবাইল প্রতীকে) ৫২২ ভোট। আর বিজয়ী প্রার্থী আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী পেয়েছেন (মোবাইল প্রতীকে) ৭৩৮।

এদিকে জাকির হোসেন প্রধানীয়ার এই বিপুল সংখ্যক ভোট প্রাপ্তিতে আওয়ামী লীগসহ অন্যান্য রাজনীতি দল এবং বোদ্ধামহলে বিভিন্ন কথা চাউর হচ্ছে। সাধারণ মানুষের মাঝেও দেখা দিয়েছে নানা গুঞ্জন ও কৌতূহল। কথা উঠেছে ওসমান গনি পাটোয়ারীর বিরোধীতিকারি এবং অপর রাজনীতিক দলের ভোটারা আনারস প্রতীকে ভোট দিয়েছেন।

নাম প্রকাশে অনিশ্চুক সরকার দলের একজন তৃণমূল নেতা বলেন, যদি তাই হবে তাহলে চাঁদপুর সদর ও হাইমচর ইউনিয়নে মোবাইল প্রতীক এতো ভোট পেলো কেমন করে। এ দুই উপজেলায় মোবাইল প্রতীক সর্বোচ্চ ভোট না পেলে ফলাফল হয়তো উল্টে যেত। তাদের ধারণা এখানে অর্থের বিষয়টি সবচেয়ে বেশি কাজ করেছে।

তবে সব মিলিয়ে এবারের চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে হেরেও চমক দেখিয়েছেন জাকির হোসেন প্রধানীয়া।