ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধুর ম্যুরাল শিক্ষার্থীদের কাছে মুক্তির প্রেরণা হয়ে থাকবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুর ম্যুরালটি মুক্তির প্রেরণা হয়ে থাকবে। এটা বলতে আবার মুক্তিযুদ্ধ আসবে, স্বাধীনতার ডাক আসবে বুঝানো হয়নি। বিষয়টি হলো একজন শিক্ষার্থী চায় ভালো ফলাফল করতে। চায় কুসংস্কার থেকে মুক্তি পেতে। একজন শিক্ষার্থী যখন বিশ্ব মানের হতে চায়। তখন যে প্রেরণা ও সাহসের দরকার। বঙ্গবন্ধুর এ অবয়বের দিকে তাকালে সেই শক্তি পাবে, সাহস পাবে।  

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মুক্তির প্রেরণা’ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। এর আগে ফিতা ও কেক কেটে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন অতিথিরা।

dhakapost

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণটি হচ্ছে পৃথিবীতে যারা মুক্তি চায়, তাদের মুক্তির প্রেরণা। এ ভাষণটি শুধু বাংলাদেশ বা এ উপমহাদেশের মানুষের জন্যে কোনো মুক্তির দলিল নয়। পৃথিবীর যেখানে মানুষ মুক্তি চায়, যেখানে মানুষ স্বাধীনতা চায়, যেখানে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে চায়- সেখানেই এ ভাষণটি তাদের জন্য মুক্তির প্রেরণা।

কলেজ অধ্যক্ষ মাহবুবুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন ও লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ।

এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর-এ-আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শাহজাহান কামাল, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়া, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মহসিন কবির সাগর ও সাধারণ সম্পাদক সেবাব নেওয়াজ প্রমুখ।