ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘তোরা আমারে দাওয়াত দিছস, ব্যানারে নাম দিস নাই ক্যান’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ফেনীর ফুলগাজীতে মাদরাসার নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে ব্যানারে নিজের নাম না দেখে ক্ষুব্ধ হয়ে তা ছিঁড়ে ফেলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার। এরপর ব্যানার ছাড়াই ওই উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) উপজেলার আমজাদহাটে নোয়াজ ফয়েজুন্নেছা ইসলামিয়া দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ফুলগাজী উপজেলার আমজাদ হাট ইউনিয়নের নোয়াজ ফয়জুন্নেসা ইসলামিয়া দাখিল মাদরাসার চারতলাবিশিষ্ট ভবন নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। গতকাল রোববার ওই ভবন উদ্বোধনের অনুষ্ঠানে আসেন ফেনী-১ আসনের (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আলিম। অনুষ্ঠানের মঞ্চে সংসদ সদস্যের নাম সম্বলিত ব্যানার দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। এক পর্যায়ে চেয়ারম্যানের অনুসারীরা সেই ব্যানার খুলে ছিঁড়ে ফেলেন। পরে ব্যানার ছাড়া ওই ভবন উদ্বোধন করেন এমপি শিরীন আখতার।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, উপজেলা পর্যায়ের একজন শীর্ষ জনপ্রতিনিধির কাছ থেকে এমন আচরণ আশা করা যায় না। সামান্য বিষয়ে আরও সহনশীল হওয়া প্রয়োজন। অনুষ্ঠানের একপর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার উত্তেজিত হয়ে বলেন, ‘তোরা আমারে দাওয়াত দিছস, ব্যানারে নাম দিস নাই কেন।’

মাদরাসা সুপার জয়নাল আবেদীন বলেন, নাম না দেওয়ার বিষয়টি আমাদেরই ভুল হয়েছে। তবে এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল না।

ব্যানারে নাম না দেওয়া প্রসঙ্গে মাদরাসার প্রতিষ্ঠাতা আবুল কাশেম মজুমদার বুলবুল বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে ব্যানারে উপজেলা চেয়ারম্যানের নাম দেওয়া হয়নি। এজন্য তাৎক্ষণিক চেয়ারম্যানের কাছে আমরা দুঃখ প্রকাশ করেছি।

ফুলগাজী থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান বলেন, উপজেলা চেয়ারম্যানের নাম না থাকায় ব্যানার খুলে ফেলা হয়।

অভিযোগ সত্য নয় দাবি করে অভিযুক্ত ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার ঢাকা পোস্টকে বলেন, সংসদ সদস্য এবং মাদরাসা কমিটির দাওয়াত পেয়ে আমি অনুষ্ঠানে যাই। সেখানে গিয়ে ব্যানারে আমার নাম না দেখে তাদের এ বিষয়ে প্রশ্ন করি। পরে এমপি ব্যানারটি সরিয়ে নিতে বলেন। আমি বা আমার অনুসারীদের ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ সত্য নয়।