ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁদপুর ১৫তম জাতীয় ইলিশ উৎসবের গোল টেবিল আলোচনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেছেন, ইলিশের দাম কেন বেশি, বিপণনের সাথে জড়িতদের দেখা উচিত।

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন আয়োজিত ১৫তম জাতীয় ইলিশ উৎসবের গোল টেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি সাবেক স্টেশনে (ভোলা) যেখানে আমি পুলিশের সুপারের দায়িত্ব পালন করেছি, সেখানে দেখেছি ইলিশের দাম বেশি। তবে সেই তুলনায় চাঁদপুরেও বেশি।

এসপি বলেন, ইলিশের চাহিদা অনেক বেড়েছে। যে জিনিসের চাহিদা বেশি, সে জিনিসের যোগান কম হলে দামও বেশি হয়। আরেকটি কারণ হচ্ছে ইলিশ ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে কয়েকটি হাত ঘুরে যাওয়ায় ইলিশের দাম বেশি হয়ে যায়। আসলে সচেতনতার কোন বিকল্প নাই।

১৫তম জাতীয় ইলিশ উৎসবের চেয়ারম্যান অ্যাড. বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে আলোচকের বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, কোস্টগার্ড স্টেশন কমান্ডার মাশহাদ উদ্দিন নাহিয়ান, মৎসজীবী নেতা শাহ আলম মল্লিক।

১৫তম জাতীয় ইলিশ উৎসবের মহাসচিব ও উৎসবের রূপকার হারুন আল রশিদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ১৫তম জাতীয় ইলিশ উৎসবের আহবায়ক কাজী শাহাদাত।

স্বাগত বক্তব্য রাখেন চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের আজীবন সদস্য অ্যাডভোকেট চৌধুরী ইয়াসিন ইকরাম।
আলোচনার শুরুতে প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামসহ আমন্ত্রিত অতিথিদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এরআগে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দেশী-বিদেশী শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এছাড়াও অনুষ্ঠানে অংশগ্রহণকারী সংগঠন ও উৎসবে বিভিন্নভাবে সহযোগিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি।