ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেনীতে খামারে ঢুকে ১৩ গরু লুট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

ফেনীর একটি খামারে প্রবেশ করে শ্রমিকদের মারধর করে ২৫ লাখ টাকা মূল্যের ১৩টি উন্নত জাতের শাহীওয়াল গরু লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শুক্রবার (৭ জুন) দিবাগত রাতে দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের পূর্ব জয় নারায়ণপুর গ্রামের ‌খান এগ্রো ফার্মে ঘটনাটি ঘটে। 

খামারের শ্রমিকরা জানান, গতকাল রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ১৫-২০ জনের দুর্বৃত্তদের একটি দল পেছনের টিন কেটে খামারে প্রবেশ করে। তারা শ্রমিকদের হাত-পা ও মুখ বেঁধে ১৩টি গরু গাড়িতে তুলে নেন। কিছু গরুর দড়ি কেটে ছেড়ে দেয়।

খামার মালিক দাউদ খান বলেন, ‘কোরবানি ঈদের আগ মুহূর্তে আমার এতবড় সর্বনাশ হলো। দুর্বৃত্তরা খামারের শ্রমিকদের মারধর করেছে। খামারে থাকা মোট ২১টি গরুর মধ্যে ১৩টি উন্নত জাতের শাহীওয়াল গরু লুট করে নিয়ে গেছে তারা। প্রতিটি গরুর ওজন ৬ মণের বেশি। গরুগুলোর বাজার মূল্য ছিল প্রায় ২৫ লাখ টাকা।’

স্থানীয়রা জানান, পুলিশের টহল জোরদার থাকলে এমন ঘটনা ঠেকানো যেতো। পুলিশ চাইলে লুট হওয়া গরু উদ্ধার করা সম্ভব। খামারে প্রবেশ করে এভাবে লুটের ঘটনায় উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে অন্য খামারিদের মধ্যে।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসিম বলেন, গরু লুটের ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। লুট হওয়া গরু উদ্ধার ও দুর্বৃত্তদের আইনের আওতায় আনতে পুলিশের একাধিক টিম কাজ করছে। কোরবানি ঈদকে ঘিরে উপজেলায় গরু চুরি রোধে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) দীন মোহাম্মদ বলেন, মাঠে সক্রিয় আছে পুলিশ। পুলিশ ইতোমধ্যে এ ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে। সন্দেহভাজন বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।