ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

মুক্তিযোদ্ধা পরিবারকে কটাক্ষের প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ মিছিল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪  

মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান ও পরিবারকে কটাক্ষের প্রতিবাদে এবং মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযোদ্ধা সংসদ ফেনী জেলা ইউনিট কমান্ড ও বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড-ফেনী জেলা কমিটি।

১৮ জুলাই, বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় ফেনী কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ কর্মসূচিতে ফেনী জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ এবং বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা উপজেলা নেতৃবৃন্দ এবং সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধার সন্তানবৃন্দ অংশগ্রহণ করেন।

বিক্ষোভ কর্মসূচিতে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ফেনী জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব বলেন, আমরা কোটার জন্য যুদ্ধ করিনি, বঙ্গবন্ধু আমাদেরকে ভালোবেসে উপহার হিসেবে ৩০% মুক্তিযোদ্ধা কোটা দিয়েছেন, আমরা বঙ্গবন্ধু প্রদত্ত কোটা বন্ধ হোক অথবা প্রত্যাহার হোক অথবা বাতিল হোক আমরা কোনোভাবে চাই না।

মহামান্য সুপ্রিম কোর্টে এই বিষয়ে রিট শুনানি হবে। রিটের শুনানিতে মহামান্য সুপ্রিম কোর্ট যে সিদ্ধান্ত নিবে আমরা মেনে নিব।

কোটা বাতিলের নামে সারাদেশে কোমলমতি শিক্ষার্থীদের কে যারা উসকানি দিয়ে মাঠে নামিয়েছে সেইসব আলবদর-রাজাকার-বিএনপি-জামাত-শিবির ও নব্য রাজাকারকে সাবধান করে দিতে চাই আমরা একাত্তরে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি আমরা কোনোভাবেই দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দিবো না।

আমরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধা সন্তানেরা ঐক্যবদ্ধভাবে স্বাধীনতার শত্রু দেশের শত্রুকে এবং নব্য রাজাকারকে প্রতিহত করব।

দেশে ৬০% নারী কোটা ও অন্যান্য কোটা রয়েছে, সে সব কোটার বিরুদ্ধে কোন কথা হয় না, শুধু মুক্তিযোদ্ধা কোটা নিয়ে তাদের মনে এত বেদনা কেন?

বীর মুক্তিযোদ্ধা'র সন্তান আবদুল মান্নান পারভেজ এর সঞ্চালনায় বিক্ষোভ কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, ফেনী সদর উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আফসার উদ্দিন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মহব্বত উল্যাহ, বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহেল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক ওমর ফারুক নয়ন, মুক্তিযোদ্ধা সন্তান মফিজ উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান মহসিন পাটোয়ারী।

এর আগে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ এক বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহিদ মিনারের সামনে মানববন্ধনে মিলিত হয়