ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেনীতে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না : নিজাম হাজারী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুলাই ২০২৪  

সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, ফেনীতে আন্দোলনের নামে কাউকে কোনো ধরনের বিশৃঙ্খলা ও অরাজকতা করতে সুযোগ দেওয়া হবে না।

বুধবার (২৪ জুলাই) বিকেলে ফেনী শহরের ট্রাংক রোডস্থ শহীদ মিনার প্রাঙ্গণে কারফিউ চলাকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী ৫০ হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

নিজাম হাজারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের ন্যায় ফেনীতেও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ফেনীবাসী ঐক্যবদ্ধ। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবির, বিএনপি, যুবদল ও ছাত্রদল যে অগ্নিসন্ত্রাস ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে, এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

তিনি বলেন, দেশের মানুষের সম্পদ পুড়িয়ে, নষ্ট করে, লুটপাট করে যে ক্ষতিসাধন করেছে তা, একাত্তরে পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বরতাকেও হার মানায়।

তিনি আরও বলেন, মুড়ি, চিড়া, বিস্কুট, চানাচুর ও চিনিসহ বিভিন্ন খাদ্যসামগ্রী জেলার বিভিন্নস্থানে পৃথকভাবে কর্মহীন মানুষের মাঝে বিতরণ কার্যক্রম চলছে। যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক হবে না, ততদিন পর্যন্ত এটি অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী।

পরে তিনি কর্মরত সাংবাদিকদের সঙ্গে ফেনী পৌরসভা মিলনায়তনে সাম্প্রতিক চলমান ঘটনাবলীর ঘিরে এক মতবিনিময় সভায় মিলিত হন।

জানা গেছে, গত ২০ জুলাই থেকে গত চারদিনে ফেনী মডেল থানায় নাশকতার অভিযোগে দায়ের করা পৃথক দুইটি মামলায় ৭০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় শহরের ট্রাংক রোড এলাকা থেকে সোনাগাজী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিন উদ্দিন দোলনকে গ্রেপ্তার করা হয়। এর আগে রোববার রাতে শহর জামায়াতের আমির মোহাম্মদ ইলিয়াসকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

ফেনী মডেল থানার ওসি মো. রুহুল আমিন বলেন, সহিংসতার ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করেছে। মামলায় ৫০ জনের নাম উল্লেখ ও আরও ৩০০-৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফেনীতে কারফিউ শিথিল আছে। এই সময়ে মানুষের চলাচলে নিরাপদ রাখতে পুলিশ কাজ করছে। এ ছাড়া সার্বক্ষণিক মানুষের জানমালের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে।