ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

লক্ষ্মীপুরে গ্রেপ্তার-আতঙ্কে বিএনপির নেতা-কর্মীরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪  

লক্ষ্মীপুরে বিএনপির নেতা-কর্মীরা গ্রেপ্তার–আতঙ্কে আছেন। অনেকে বন্ধ করে রেখেছেন মুঠোফোন। থাকছেন না বাড়িতে। পুলিশ বলছে, গত চার দিনে ৫৮ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে গত মঙ্গলবার দিবাগত রাতে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত রোববার সরকারি কাজে বাধা ও বিস্ফোরক আইনে ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করে একটি মামলা করা হয়। লক্ষ্মীপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. অলি উল্লাহ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ মামলায় লক্ষ্মীপুর সদর উপজেলায় বিএনপির অঙ্গসংগঠনের ১১ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত অন্যরা আগে মামলার আসামি ছিলেন।

জেলা বিএনপির দেওয়া তথ্য অনুযায়ী, লক্ষ্মীপুরে নতুন করে আরও একটি মামলা করেছে পুলিশ। এ মামলায় বিএনপির ৮৩ জন নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। বিএনপির দাবি, এর মধ্যে শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতি রাতে নেতা-কর্মীদের বাড়িতে অভিযান চালানো হচ্ছে।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্যসচিব হাছিবুর রহমান আজ বুধবার প্রথম আলোকে বলেন, গত চার দিনে জেলা ও উপজেলার বিভিন্ন স্থানে পাঁচ শতাধিক নেতা-কর্মীর বাড়িতে হানা দিয়েছে পুলিশ। যাঁদের নামে কোনো মামলা নেই, তাঁদেরও বাড়িতে গেছে পুলিশ। নেতা-কর্মীদের হয়রানির উদ্দেশ্যে গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে।

হাছিবুর রহমান আরও জানান, লক্ষ্মীপুরে পুলিশকে বাধা দেওয়ার কোনো ঘটনা ঘটেনি। অথচ সদর থানায় একটি মামলা করে পুলিশ ১১ জনকে গ্রেপ্তার করেছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন ফারুক মজুমদার বলেছেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অপরাধীদের গ্রেপ্তার করার চেষ্টা হচ্ছে। আর পুলিশের কাজে বাধা ও হামলার ঘটনায় মামলা করা হয়েছে।