ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

এমপি শিমুলের পোড়া বাড়ি থেকে চার মরদেহ উদ্ধার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৪  

নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাড়িতে বিক্ষুব্ধ জনতার দেওয়া আগুনে চারজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে শহরের কান্দিভিটুয়া মহল্লার জান্নাতি প্যালেস নামের ওই বাড়ির ছাদে একটি, তৃতীয় তলার ব্যালকনিতে একটি ও দ্বিতীয় তলার একটি কক্ষে দুটি মরদেহ পড়েছিল বলে খবর পাওয়া গেছে।

বিভিন্ন সূত্রে জানামতে নিহতরা হলেন- নাটোর সিটি কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানের ছেলে আকিব খান (১৭), তালতলা এলাকার বকুল হোসেনের ছেলে এইচএসসি পরীক্ষার্থী সিয়াম হোসেন (১৯), বড়গাছা এলাকার আব্দুল মজিদের ছেলে শফিকুল ইসলাম মোহন (২০) ও মল্লিকহাটি এলাকার ফজের আলীর ছেলে ইয়াসিন আলী (২০)। নিহতদের মধ্যে আকিব এবার এসএসসি পাস করেছে। তার বাবা দেলোয়ার হোসেন নাটোর সিটি কলেজের অধ্যক্ষ এবং জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি। বর্তমানে তিনি গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের খবর ছড়িয়ে যাওয়ার পর গতকাল সোমবার বিকেলে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বিলাসবহুল বাসভবন জান্নাতি প্যালেসে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা। এ ঘটনার এক দিন পর মঙ্গলবার সকালে উৎসুক জনতা বাড়ির ভেতরের বিভিন্ন জায়গায় চারজনের মরদেহ দেখতে পায়। পরে ফায়ার সার্ভিস, পুলিশ বা অন্য কোনো বাহিনী ঘটনাস্থলে না যাওয়ায় নিহতের স্বজনরাই মরদেহ শনাক্ত করে বাড়িতে নিয়ে যান।

আকিব খানের মামা তুহিন করিম গণমাধ্যমকে জানান, গতকাল বিকেলে আকিব বাড়ি থেকে শহরে বের হয়। এরপর থেকে তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। আজ সকালে সংসদ সদস্য শফিকুল ইসলামের পুড়ে যাওয়া বাড়ি দেখতে গিয়ে তিনতলার বেলকনিতে মরদেহটি পড়ে থাকতে দেখেন এক নারী। খবর পেয়ে পরিবারের লোকজন সেখানে গিয়ে মরদেহটি আকিবের বলে শনাক্ত করেন। একপর্যায়ে বাড়ির ছাদে একটি, দ্বিতীয়তলার একটি কক্ষের মেঝেতে আরও দুজনের পোড়া মরদেহ পড়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমাদের কাছে এমন মেসেজ নেই, আর বাইরে কাজ করার মতো পরিবেশও নেই। কাজ করার পরিবেশ তৈরি করে না দিলে পুলিশ কাজ করতে পারবে না।

উল্লেখ্য, গতকাল বিকেলের পর থেকে জেলাজুড়ে নজিরবিহীন সহিংসতার খবর পাওয়া গেছে। সিংড়ায় ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বাসভবনে ভাঙচুর-লুটপাট, জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগ, এমপি শিমুলের ভাই সাগরের বাড়িতে অগ্নিসংযোগ, নাটোর পৌরসভার মেয়র ঊমা চৌধুরী জলির বাড়িতে ভাঙচুর, নাটোর-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের বাড়ি ও বর্তমান এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারীর অফিস ভাঙচুর, তেবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী প্রধানের বাড়িতে ও ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর-লুটপাট করা হয়।